করোনা ভাইরাস আপডেট 4/2/20

আমার পোস্টটি বাংলা এবং English দুই ভার্সনেই আপডেট করবার সিদ্ধান্ত নিয়েছি । যাতে করে বাহিরে থাকা মানুষজনও এটি পড়ে সচেতন হতে পারেন ।

প্রথমেই বাংলাঃ-

করোনা ভাইরাস আপডেট 4/2/20-প্রতিনীয়ত বাড়ছে করনা ভাইরাস এর আতঙ্ক । তাই এই সম্পর্কে একটি আপডেট না দিলেই নয় । শেষ খবর পাওয়া পর্যন্ত বিশ্বের প্রায় ২০টি দেশে ছড়িয়ে পড়েছে এই মহামারী ভাইরাসটি । এপর্যন্ত প্রায় ২০,৭০৪+ জন এই ভাইরাসের শীকার হয়েছে যার মাঝে চায়নাতেই এর সংখ্যা অধিক । আর এতে এ পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ৪২৭+ জন । এছাড়াও সম্প্রতি ফিলিপাইন এবং হংকং এ  এক জন করে মৃত্যু বরণ করেছেন । যা আসন্ন দিন গুলিতে এর ভয়াবহতার একটি সুস্পস্ট ইঙ্গিত দিচ্ছে এতে কোনো সন্দেহ নেই।

তবে এখানে একটি আশার খবর হচ্ছে এপর্যন্ত মোট ৭৭৬ জন রোগী ইতোমধ্যে চিকিৎসা শেষ করে তারা তাদের এই ভাইরাসের মোকাবিলা করে সাভাবিক জীবনে ফিরেছেন যা খুবই ইতিবাচক একটি দিক । তারমানে এটি পরিষ্কার যে যদি কোনো ব্যাক্তি সচেতন থাকেন এবং সন্দেহ হওয়া মাত্র কাল ক্ষেপন না করে চিকিৎসকের স্মরনাপন্ন হন তবে এটিকে মোকাবিলা করা ততটাও কঠিন নয় ।

রেফারেন্স

 

করোনা ভাইরাস সম্পর্কে কিছু অপ্রচার

জানি না আসলেই চায়না করোনা ভাইরাস নিয়ে কোনো মিলিটারি ওয়েপন্স তৈরী করছিল কি না ! তবে বিশ্বের অনেক গ্ণ মাধ্যমই এ নিয়ে কিছু ধারণা এবং বিশ্বাসের উপর ভিত্তি করে নতুন কোনো পলিটিকাল খেলা খেলতে চাচ্ছে কি না তা এখনো পরিষ্কার নয় । যা কোনো ভাবেই কাম্য ন্য । কারণ এটি এখন আর চায়নার ইন্টার্নাল বিষয় নয়, এটি এখন ওয়ার্ল্ড ওয়াইড ছড়িয়ে পড়া একটি সমস্যা । তাই সকলের প্রতি একটি অনুরোধ থাকবে, এই বিষয়টি আপাতত নোংড়া রাজনীতি বাদ দিন । আগে এই মহামারী ভাইরাসটি কিভাবে মোকাবিলা করা যায়, সাধারণ মানুষকে কিভাবে একটি স্বাভাবিক এবং সুন্দর জীবন দেওয়া যায় সেদিকে একটু লক্ষ্য দিন । যদি চায়না ইন্টেনশনালি এমন কিছু করেই থাকে তবে তার বিষয়ে পরবর্তী প্রচুর একশন নেওয়ার স্কোপ রয়েছে ।

রেফারেন্স

করোনা ভাইরাস সম্পর্কে এখানে নতুন কিছু আর বলতে চাচ্ছি না । আমার পূর্ববর্তী পোস্টে এ নিয়ে বিষদ আলোচনা করা হয়েছে এবং কিছু কার্য্যকরি টিপস দেওয়া হয়েছে সেগুলো একটু পড়ে নিন । অনেক কিছু জানতে পারবেন ।

মনে রাখবেন যেকোনো অসুখের ক্ষেত্রেই সচেতনতা অনেক বড় একটি বিষয়, যা সেই রোগ নিরাময়ের ক্ষেত্রে অনেক বড় ভূমিকা পালন করতে পারে ।

পূর্ববর্তী পোস্টের লিঙ্ক>>>

 

একটি সুখবর

থাইল্যান্ডের একদল চিকিৎসক দাবী করেছেন যে তারা কোরোনা ভাইরাস এর প্রতিষেধক আবিষ্কারে সক্ষম হয়েছেন । ফ্লু এবং HIV-র চিকিৎসার ওষুধের সংমিশ্রণে করোনাভাইরাসের চিকিৎসার নতুন এই ওষুধ তৈরি করেছেন তাঁরা । গুরুতরভাবে অসুস্থদের মধ্যে নতুন এই ওষুধের প্রয়োগে প্রাথমিকভাবে ব্যাপক সাফল্য মিলেছে বলেও রবিবার তাঁরা দাবি করেছেন । যদি এটি সত্যি হয় তবে হয়ত মানব জাতী আরেকটি প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা পেলেও পেতে পারে । আমরা তাদের উত্তর উত্তর আরো সফলতা কামনা করি ।

রেফারেন্স

 

পরিশেষে দুটি কথা

আমি পূর্বের ন্যায় আবারো বলছি, এই অসুখটি নিয়ে অতিচিন্তিত হবার কিছু নেই । আপনি আপনার শরীরের দিকে খেয়াল রাখুন । কোণো ড়োকোম সমস্যা পরিলক্ষিত হলেই চিকিৎসকের পরামর্শ নিন । কারণ এ পর্যন্ত প্রায় ৭৭৬ জন রোগী তাদের এই ভাইরাসের কবল থেকে মুক্ত হয়ে নতুন জীবন শুরু করেছেন । এটা অবশ্যই ইতিবাচক একটি দিক ।

 

করোনা ভাইরাস আপডেট 4/2/20

 

English :

Corona virus update

Corona Virus Update 4/2/20-I decided to update my post in both Bengali and English. So that even outsiders can be aware of it .

The outbreak of the coronavirus  is increasing . So why not without giving an update about this problem . Until the last news, the epidemic spread to around 20 countries around the world. So far, about 20,000+ people have been infected with the virus, with more in China than ever. And so far, the death toll is around 120+ . Also, one person died recently in the Philippines and Hong Kong . There is no doubt that this is a clear indication of its horror in the coming days .

However, one of the hopefuls here is that till now a total of 776  patients have already completed treatment and have returned to their normal life in dealing with the virus, which is a very positive aspect. In the meantime, it is clear that if a person is aware and suspects that the doctor is reminiscent of not just annoying, then it is not that difficult to deal with.

Reference

There is nothing wrong with the Corona virus

I do not know whether China was making any military weapons with the Corona virus! However, it is not yet clear whether many media in the world are willing to play a new political game based on some ideas and beliefs. Which is not desirable in any way. Because this is no longer an internal issue of China, it is now a world wide spread problem. So everyone will have a request, please exclude the dirty politics of the matter. First, take a look at how to deal with this pandemic virus, how to give ordinary people a normal and beautiful life. If China Intelligence does anything like this, then there is scope for action on the next lot.

Reference

I don’t want to say anything new about the Corona virus. This is discussed in detail in my previous post and some useful tips read them. You will know a lot.

Keep in mind that awareness is a very important issue for any illness, which can play a big role in curing the disease.

Link to the previous post >>>

 

A good news

A group of doctors in Thailand claim that they have been able to detect the corona virus. They have developed a new drug for the treatment of coronavirus in combination with flu and HIV treatment drugs. They also claimed on Sunday that the implementation of the new drug was critically successful among the critically ill. If this is true, then the human race may still be spared another natural disaster. We wish them more success in answering their answers.

Reference

 

Finally two words

As I said again, there is nothing to worry about this disease. You take care of your body. Consult a doctor only if you have a condom problem. Because so far, about 4 patients have gotten rid of this virus and started a new life. This is definitely a positive aspect.